স্বাস্থ্য অধিদপ্তর

গনটিকা প্রদান থেকে এবার বাদ দেওয়া হলো ১৮ বছর বয়সীদের-পড়ুুন বিস্তারিত

নারায়ণগঞ্জ বাণী২৪.কম: সরকারের পক্ষ থেকে  গনটিকা প্রদান কার্যক্রমে সর্বনিন্ম বয়স ঠিক করা হয়েছিল ১৮ বছর এবং গনটিকা প্রদানের তারিখ নির্ধারন করা হয়েছিল ৭ আগষ্ট । গতকাল ঘোষনা দিয়ে গনটিকা প্রদান কার্যক্রম ৭ তারিখের পরিবর্তে আগামী ১৪ তারিখ নির্ধারণ করা হয়।

এবার গনটিকা কার্যক্রম থেকে তুলে নেওয়া হলো ১৮ বছর বয়সের নির্দেশনা। দেশে করোনার টিকা গ্রহনের বয়স সর্বনিন্ম ৪০ বছর থেকে ৪র্থ ধাপে কমিয়ে সর্বনিন্ম ২৫ বছর চলামান রয়েছে।




গনটিকা কার্যক্রমে ২৫ বছর শিথিল করে বয়স নির্ধারন করা হয়েছিল ১৮ বছর। তবে তাও এবার পরিবর্তন করা হলো। ১৮  বছরে পরিবর্তে সর্বনিন্ম ২৫ বছরই থাকছে।

৬ আগষ্ট শক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ও টিকা কর্মসূচির পরিচালক ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক চিঠিতে নতুন নির্দেশনা প্রদান করা হয়।


চিঠিতে বলা হয়েছে, ১৮ বছর বয়সী অনেকেরই জাতীয় পরিচয়পত্র না থাকায় গণটিকার বয়সসীমা ২৫ বছর ও তদূর্ধ্বই রাখা হয়েছে। ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠীকে টিকা দেওয়া হবে ‘কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনে।পঞ্চাশোর্ধ্ব বয়সের জনগোষ্ঠী, নারী এবং শারীরিক প্রতিবন্ধীদের টিকা দেওয়া হবে ক্যাম্পেইন শুরুর প্রথম দুই ঘণ্টা অগ্রাধিকার ভিত্তিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*