নারায়ণগঞ্জে লঞ্চ

নারায়ণগঞ্জে লঞ্চডুবি-শীতলক্ষায় ভেসে উঠল আরও ৫ লাশ

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জে জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় আজ আরও ৫ টি লাশ উদ্ধার করা হয়েছে। নারয়ণগঞ্জের শীতলক্ষা নদীর কয়লাঘাট এলাকা থেকে তাদের ভাসমান মরদেহ উদ্ধার করা হয়  মঙ্গলবার সকালে।



উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেছে। জানা গেছে তাদের নাম.উদ্ধার হওয়া ৫ টি লাশের মধ্যে রয়েছে রিজভী, তানভীর, আকাশ, সোহাগ ও কাজী ইউনুসের মরোদেহ।এনিযে মোট ৩৫ জনের মরোদেহ উদ্ধার করা হলো।

এরআগে গতকাল দুপুর ২পর্যন্ত  মোট ২৯ জনের লাশ উদ্ধার করে আনুষ্ঠানিক ভাবে জেলা প্রশাসকের পক্ষ থেকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষনা করা হয়েছি। তবে চালু রাখা হয়েছিল নিখোজ থাকা সন্দেহে মরোদেহ খোজার প্রক্রিয়া।



উদ্ধার হওয়া ২৯ টি মরোদেহ গতকাল প্রত্তেকের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছিল। একই সাথে ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়।

 

আজ মঙ্গলবার  শীতলক্ষা নদীর কয়লাঘাট এলাকায় ভেসে উঠে নিখোজ থাকা ৫ ব্যাক্তির মরোদেহ। পরে তাদের মরোদেহ উদ্ধার ও শনাক্ত করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী ববিকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে লঞ্চডুবির ঘটনায়। সেই সাথে ৫ কর্ম দিবসের মধ্যে তাদের প্রতিবেন দাখিলের কথা বলা হয়েছে।



 

এ ছাড়াও নৌপরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক রফিকুল ইসলামকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে এবং তাদেরও  ৫ কর্ম দিবসের মধ্যে তাদের প্রতিবেন দাখিলের কথা বলা হয়েছে।

 

এর আগে ৪ এপ্রিল রবিবার সন্ধা সারে ৬ টার দিকে নারায়ণগঞ্জ শীতলক্ষা নদীবন্দর কয়লা ঘাটস্থ এলাকায় অর্ধশতাধীক যাত্রী নিয়ে লঞ্চটি মুন্সিগঞ্জ যাওয়ার সময় পেছন দিক থেকে একটি কার্গো ধাক্কা দিলে সাথে সাথে ডুবে যায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গ্রেফতার

রুপগঞ্জে ইয়াবা সহ মাদক ব্যবসায়ি গ্রেফতার

নারায়গঞ্জ বাণী২৪.কমঃ রুপগঞ্জে ইয়াবা সহ এক মাদক ব্যবসয়িকে  গ্রেফতার করেছে পলিশ। গ্রেফতার হওয়া মাদক ব্যবসায়ির নাম মামুন। সে  মাদক কারবারি মামুন উপজেলার